| |
               

মূল পাতা রাজনীতি জাতীয় পার্টি বিশ্ববাসী আর রক্ষক্ষয়ী সংঘাত দেখতে চায় না : জিএম কাদের


বিশ্ববাসী আর রক্ষক্ষয়ী সংঘাত দেখতে চায় না : জিএম কাদের


রহমত নিউজ ডেস্ক     16 October, 2023     08:01 PM    


ফিলিস্তিন ও ইসরাইল যুদ্ধের তীব্রতায় গভীর ক্ষোভ ও উৎকন্ঠা প্রকাশ করে জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের এমপি বলেছেন, ফিলিস্তিন-ইসরাইল যুদ্ধ আরো দীর্ঘায়িত হলে, তা হবে বিশ্বসভ্যতার ইতিহাসে এক লজ্জাজনক অধ্যায়। বিশ্ববাসী ইসরাইল ও ফিলিস্তিনে আর রক্ষক্ষয়ী সংঘাত দেখতে চায় না। শক্তি প্রয়োগ আর রক্তের হোলিখেলায় কখনই শান্তি আসতে পারে না।

সোমবার (১৬ অক্টোবর) জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি -০২ খন্দকার দেলোয়ার জালালীর স্বাক্ষরিত বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, আমরা ফিলিস্তিনে আর রক্তের স্রোত দেখতে চাই না। এখনই ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে একটি স্থায়ী সমাধান জরুরী। জাতিসংঘের নেতৃত্বেই জরুরী ভিত্তিতে ফিলিস্তিন-ইসরাইল সংকট দূর করতে হবে। আরব বিশ্বের এমন দুঃসময়ে আমরা গভীরভাবে বাংলাদেশের প্রয়াত সফল রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর অভাব অনুভব করছি। তিনি সব সময় নিপিড়িত ফিলিস্তিনীদের জন্য পরম অনুরাগ প্রকাশ করেছেন। পাশাপাশি জাতিসংঘের মাধ্যমে ইসরাইল ও ফিলিস্তিনে স্থায়ীভাবে শাস্তি প্রতিষ্ঠায় কাজ করেছেন। রক্তক্ষয়ী এই যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের দৃষ্টি আকর্ষণ করে জাতিসংঘের মাধ্যমে প্রয়োজনীয় খাদ্য, ঔষধ ও অতি প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ফিলিস্তিনে পাঠাতে অনুরোধ জানিয়েছেন তিনি।